ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাসের ধাক্কায় মৃত্যু শয্যায় ঈদগাঁওয়ের দিনমজুর দুদু মিয়া,  সুস্থ হতে লাগবে ৫ লাখ টাকা

বাসের ধাক্কায় মৃত্যু শয্যায় ঈদগাঁওয়ের দিনমজুর দুদু মিয়া,  সুস্থ হতে লাগবে ৫ লাখ টাকা

নুর মোহাম্মদ প্রকাশ দুদু মিয়া, ঈদগাঁও উপজেলার মাইজ পাড়া এলাকার মৃত ইসমাইল মিস্ত্রির ছেলে। শৈশবে বেড়ে উঠেছে পার্শ্ববর্তী পশ্চিম ভাদিতলা হাছিনা পাহাড় এলাকায়। বিয়ে করে স্থায়ী ভাবে বসবাস করে উঠা দিনমজুর নুর মোহাম্মদ প্রকাশ দুদু মিয়া পরিবারের ভাগ্য, অন্ন, মেয়েদের লেখাপড়ার খরচ জোগাতে চলে যায় চট্টগ্রাম শহরে। সেখানে একজন ভুট্টা ব্যবসায়ীর সঙ্গে মাসিক চুক্তিতে সিদ্ধ ভুট্টা (পমপম) বিক্রি করে আসছিল। সারাদিন বিক্রি করে রাতেই আমদানি তুলতে বের হয় নুর মোহাম্মদ। কে জানতো তার জীবনে নেমে আসবে এমন ভয়াবহ ট্রাজেডি!

গত রবিবার (৩ মার্চ) রাত সাড়ে ১০ টার সময় আমদানি (বাকি টাকা) তুলতে যায় বন্দর নগরী চট্টগ্রাম শহরের নতুন ব্রিজের গোলচক্কর এলাকায়। সে সময় রাস্তা পারাপারের জন্য অপেক্ষামান নুর মোহাম্মদ প্রকাশ দুদু মিয়াকে সজোরে ধাক্কা দিয়ে পূর্ব পাশ থেকে দক্ষিণ পাশে নিয়ে যায় পটিয়ামুখি একটি যাত্রী মিনিবাস। দূর্ঘটনায় তার মাথা, পা, হাত, পিটে গুরুতর জখম হয় এবং দুই কান ছিঁড়ে পড়ে যায় বলে জানান হাসপাতালে থাকা তার ছোট ভাই নুরুল আজিম।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে নুর মোহাম্মদের ভাই আজিম আরো বলেন, সেদিন স্থানীয় প্রত্যক্ষদর্শীরা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন তার ভাইকে।খবর পেয়ে হাসপাতালে গিয়ে চিকিৎসকদের সঙ্গে কথা বলে জানতে পারে পুরোপুরি সুস্থ হতে প্রায় ৪ মাসের চিকিৎসা করাতে হবে। তাতে খরচ লাগবে প্রায় ৫ লক্ষাধিক টাকার। এ টাকা জোগাড় করতে হিমসিম খাচ্ছে অসহায় দরিদ্র পরিবারের সন্তান নুর মোহাম্মদ প্রকাশ দুদু মিয়া। ছেলে সন্তানহীন ৩ মেয়ে এক স্ত্রী নিয়ে দুঃখ কষ্টের সংসারে নেমে আসে বিনা মেঘে বজ্রপাত। আত্মীয় স্বজন ধারদেনা, সাহায্য , নিজের সঞ্চয়ের প্রায় ৫৫ হাজার টাকা ইতিপূর্বে খরচ হয়ে গেছে। ব্যয়বহুল চিকিৎসা চালানো তার পরিবারের পক্ষে সম্ভব হচ্ছে না জানিয়ে ভাই নুরুল আজিম বিত্তবান মানুষের আর্থিক সহযোগিতা কামনা করেন।

বর্তমানে মুমূর্ষু অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নুর মোহাম্মদ প্রকাশ দুদু মিয়াকে আর্থিক সহযোগিতা করতে সকলের নিকট অনুরোধ করেছেন পরিবার আত্মীয় স্বজনরা। আর্থিক সহযোগিতা পাঠাতে পারেন স্ক্রিনে থাকা তার বিকাশ 01813-167124 নম্বরে। আহত দুদু মিয়ার ছোট ভাই নুরুল আজিম আরো বলেন, পুরোপুরি সুস্থ হতে প্রায় চার মাস চিকিৎসা করাতে হবে, প্রতিদিন ৪/৫ হাজার টাকার ঔষধ, পরীক্ষাতে খরচ হচ্ছে। এ ব্যয়বহুল অর্থ তার নাই। সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান, প্রবাসী, জনপ্রতিনিধিদের সহযোগিতা কামনা করেন।

চট্টগ্রাম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত